চট্টগ্রাম রবিবার, ২৯ মে, ২০২২

২৪ জানুয়ারি, ২০২২ | ১১:২০ পূর্বাহ্ণ

হ্নীলায় মাদ্রাসাছাত্রীকে দুই ডোজ টিকা, সতর্ক করলো স্বাস্থ্য অধিদপ্তর

সারাদেশে চলছে করোনা টিকাদান কর্মসূচি। এই কর্মসূচিতে একইসঙ্গে একাধিক ডোজ দেওয়ার মতো নানা ঘটনা ঘটেছে। এসব ভুল এড়াতে এবং ভবিষ্যতে যাতে এই ভুল না হয় সেজন্য টিকা কেন্দ্রগুলোকে সতর্ক করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

রবিবার রাতে অধিদপ্তরের ভেরিফায়েড ফেসবুক পেজে এক নির্দেশনায় প্রকাশিত গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, টিকা প্রয়োগে ভুলের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর টিকা কেন্দ্রগুলোকে সতর্ক করেছে। শীঘ্রই স্বাস্থ্য অধিদপ্তর এ সংক্রান্ত সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে।

সাম্প্রতিক একটি ঘটনার কথা উল্লেখ করে বলা হয়েছে, ২২ জানুয়ারি টেকনাফের হ্নীলা ইউনিয়নের এক মাদ্রাসাছাত্রীকে ভুলবশত একসঙ্গে দুই ডোজ করোনা টিকা দেওয়া হয়। খবর পাওয়ার পর স্থানীয় স্বাস্থ্য বিভাগ ওই ছাত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে। বর্তমানে সে সুস্থ আছে। ভবিষ্যতে যাতে এমন ভুল না হয় সে জন্য প্রতিটি কেন্দ্রকেই সতর্ক করা হয়েছে।

এদিকে ওই ছাত্রীর মা গণমাধ্যমকে বলেন, আমার মেয়ে টিকা নিয়ে আসার পর থেকে কান্নাকাটি করছে। শরীরে প্রচুর জ্বর উঠেছে। কোনো সমস্যা হলে কর্তৃপক্ষকে দায় নিতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক টিটু চন্দ্র শীল জানান, ভুলে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে। এতে কিছুই হবে না। কোনো সমস্যা হলে হাসপাতাল কর্তৃপক্ষ দেখবে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট