চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২২ | ২:১৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

খালের পানি নিয়ে দ্বন্দ্ব: সংঘর্ষে প্রাণ গেল একজনের

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় খালের পানি ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও সাতজন। এছাড়া এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় সিরাজপুর হাটখোলায় এ ঘটনা ঘটে। শ্যামনগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রহমত মল্লিক নামের ওই ব্যক্তি।তিনি ভরুলিয়া ইউনিয়নের মধুসুদনপুর গ্রামের মৃত দিরাজতুল্লাহ মল্লিকের ছেলে

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আহত ব্যক্তিরা হলেন, মধুসুদনপুর গ্রামের আইয়ুব আলী (৪৫), রফিকুল ইসলাম (৫০), শফিকুল (৩৫), মিরাজ (২৮), জমাত আলী (৫৫), আলামিন (২২), রেজাউল আলী (৪৭)।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, নজরুল ইসলাম (৩৪) ও আব্দুল হামিদকে (৩৫)।

জানা গেছে, মধুসুদনপুর সরকারি খালের পানি নিয়ে সিরাজুল মল্লিক ও রেজাউল গাজী গ্রুপের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। বিরোধ নিষ্পত্তির জন্য দুই গ্রুপকে নিয়ে সিরাজপুর হাটখোলা বাজারে মীমাংসার জন্য সালিসি বৈঠক ডাকা হয়। পরে বৈঠকের শেষ পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, খালের পানি নিয়ে দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় মিজানুর রহমান মল্লিক বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনের নামে একটি মামলা করেছেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারে অভিযান চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট