চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২২ | ১০:২৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

করোনায় মৃতদের ৮০ শতাংশের টিকা নেয়া ছিল না : স্বাস্থ্যের ডিজি

সাম্প্রতিক সময়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের ৮০ শতাংশের টিকা নেয়া ছিল না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খোরশেদ আলম। সোমবার বিকেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। করোনা সংক্রমণ দ্রুত বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে স্বাস্থ্য অধিদপ্তর।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, এই সময় করোনায় আক্রান্ত ব্যক্তিদের ৮০ শতাংশ করোনার টিকা নেননি। বাকি ২০ শতাংশ নানা ধরনের দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত ছিলেন। তবে এখনও কোনো ব্যক্তি করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে মারা গেছেন কি না, সে তথ্য স্বাস্থ্য বিভাগের হাতে নেই। জেনোম সিকোয়েন্সিং করতে ১৪-১৫ দিন সময় লাগে।

অধিদপ্তরের মহাপরিচালক বলেন, সংক্রমণ বৃদ্ধি অশুভ ইঙ্গিত দিচ্ছে। ঢাকায় ওমিক্রনের সংক্রমণ বেশি। তবে অন্যান্য জেলায় এখনও ডেলটার সংক্রমণ অব্যাহত আছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা বলেন, স্কুলে যায় না, এমন শিশু–কিশোরদের প্রশাসনের সহায়তায় টিকা দেওয়া হবে। তিনি আরও বলেন, ছাত্রদের টিকা দেওয়া শেষ হলে অগ্রাধিকার ভিত্তিতে কলকারখানার শ্রমিক, পরিবহন খাতের শ্রমিক ও হোটেলের কর্মকর্তা-কর্মচারীদের টিকা দেওয়া হবে।

অধিদপ্তরের অন্য অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) আহমেদুল কবীর দেশে এখন দৈনিক ২৫০ টন অক্সিজেন উৎপাদনের সক্ষমতা তৈরি হয়েছে বলে জানান।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট