চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিধিনিষেধ মানাতে এবার অ্যাকশনে যাবে সরকার

অনলাইন ডেস্ক

১৭ জানুয়ারি, ২০২২ | ৯:৫২ অপরাহ্ণ

করোনার বিধিনিষেধ মানাতে পরিস্থিতি পর্যবেক্ষণ করে দুই-তিন দিন পর অ্যাকশনে যাচ্ছে সরকার। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের দেয়া হয়েছে নির্দেশনাও।

সোমবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব বলেন, করোনার বিপর্যয় থেকে সুরক্ষার জন্য আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই মাস্ক পরতে হবে। সরকার যে ১১ দফা নির্দেশনা দিয়েছে তা কার্যকর করতে হবে।

মন্ত্রিসভার বৈঠকের বিষয়ে বিস্তারিত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এদিকে মন্ত্রিসভার বৈঠকের পর নিজ কার্যালয়ে আয়োজিত অপর এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশে ওমিক্রন ও ডেলটা ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তাতে আমরা কিছুটা হলেও চিন্তিত ও আতঙ্কিত। আমরা চাই না যে, এভাবে বাড়ুক।’

এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘গত ১৫ থেকে ২০ দিনে সংক্রমণ ১৮ শতাংশে উঠে গেছে। গতবার মাসব্যাপী ডেলটা ভ্যারিয়েন্ট ২৯ থেকে ৩০ শতাংশে উঠেছিল। এখন যে ধাপে ধাপে বাড়ছে, তাতে আমার মনে হয়—এভাবে বাড়লে ৩০ শতাংশে পৌঁছাতে বেশি সময় লাগবে না।’

দেশে যে হারে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে আগামী এক থেকে দেড় মাসের মধ্যে হাসপাতালে জায়গা দেওয়া যাবে না বলে মনে করছেন স্বাস্থ্যমন্ত্রী। ওমিক্রনের সংক্রমণের হার ঢাকায় ৬৯ শতাংশ এবং ঢাকার বাইরে এর সংক্রমণ বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট