চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০১৯ | ৭:৩৭ অপরাহ্ণ

এবার ডেঙ্গুতে আক্রান্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী

 

এবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো। বর্তমানে পূর্ণ বিশ্রামে রয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন জাতিসংঘের আবাসিক কার্যালয়ের (ইউএনআরসি) এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা জানান, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো কয়েক দিন ধরে অসুস্থ। তার জ্বর হয়েছে। ডাক্তারি পরীক্ষার পর তার ডেঙ্গু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

তিনি আরও জানান, সেপ্পো বর্তমানে চিকিৎসকের পরামর্শে মিয়া পূর্ণ বিশ্রামে রয়েছেন। তিনি অফিস করছেন না। তার সুস্থ হতে কতদিন লাগবে এ রকম কোনো দিনক্ষণও চিকিৎসক এখনো জানাননি।

এদিকে, সর্বশেষ পরিসংখ্যা মতে, গত মাসের তুলনায় জুলাই মাসে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে আড়াইগুণ। সারা দেশে গত মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১ হাজার ৭৯৬ জন। এ মাসের গতকাল রবিবার পর্যন্ত (২১ জুলাই) বেড়ে দাঁড়িয়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা ৪ হাজার ৪৩৩ জনে। অর্থাৎ এ মাসে এখন পর্যন্ত গত মাসের তুলনায় ২ হাজার ৬৩৭ জন বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

গত মাসে যেখানে প্রতি ঘণ্টায় দু’জন করে ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, সেখানে এ মাসে গত ২১ দিনে এ সংখ্যা নয়জনে দাঁড়িয়েছে।

 

 

 

পূর্বকোণ/রাশেদ

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 423 People

সম্পর্কিত পোস্ট