চট্টগ্রাম রবিবার, ২৯ মে, ২০২২

১৭ জানুয়ারি, ২০২২ | ১১:২৯ পূর্বাহ্ণ

লন্ডনে ফিরে গেলেন খালেদা জিয়ার পুত্রবধূ

লন্ডনে গেছেন খালেদা জিয়ার পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান। তিনি প্রায় তিনমাস ঢাকায় অবস্থান করেছিলেন।
রবিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।
সোমবার (১৭ জানুয়ারি) সকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বলেন, গতকাল (রোববার) সন্ধ্যায় কোকোর স্ত্রী শর্মিলা রহমান লন্ডন গেছেন।
গত বছরের ২৫ অক্টোবর লন্ডন থেকে ঢাকা আসেন শর্মিলা রহমান। এতদিন তিনি খালেদা জিয়ার শারীরিক অবস্থা দেখভাল করছিলেন।

২০১৫ সালের ২৫ জানুয়ারি মালয়েশিয়ায় অবস্থানকালে মারা যান আরাফাত রহমান কোকো। তারপর থেকে যুক্তরাজ্যের লন্ডনে থাকেন স্ত্রী শর্মিলা রহমান ও দুই মেয়ে। মাঝে মাঝে ঢাকায় এসে শাশুড়ি খালেদা জিয়ার বাসায় থাকেন।

আরাফাত রহমানের দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান মায়ের সঙ্গে যুক্তরাজ্যে থাকেন। এবার মায়ের সঙ্গে ছোট মেয়ে জাহিয়া রহমান কিছু দিন ঢাকায় থাকলেও মা শর্মিলা রহমানের একদিন আগে শনিবার রাতে জাহিয়া রহমান যুক্তরাজ্য চলে যান।

এ বিষয়ে বিএনপির একজন নেতা নাম প্রকাশ না করে বাংলানিউজকে বলেন, শনিবার জাহিয়া রহমান ও রোববার তার মা শর্মিলা রহমান যুক্তরাজ্যে গেছেন। দুজনের আলাদা ফ্লাইটে টিকিট পাওয়ার কারণে আলাদা গেছেন।

২০২১ সালের এপ্রিলে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে অসুস্থ খালেদা জিয়া। ইতোমধ্যে তিনবার এভারকেয়ার হাসপাতালে ছিলেন তিনি। সবশেষ গত ১৩ নভেম্বর থেকে এখন পর্যন্ত এভারকেয়ার হাসপাতালে রয়েছেন।

২৮ নভেম্বর সংবাদ সম্মেলন করে তার চিকিৎসক দলের সদস্যরা জানান, খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। বাংলাদেশে তার কোনো চিকিৎসা নেই। সুস্থ হওয়ার জন্য তাকে বিদেশে নেওয়া দরকার।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট