চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

১৫ জানুয়ারি, ২০২২ | ৬:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৪৪৭

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৪৭ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ১৩৬ জন। আর মোট রোগী শনাক্ত হয়েছেন ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জন।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৪ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৫৩টি সক্রিয় ল্যাবে ২৯ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ, যেখানে গতকাল শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৬৬ শতাংশ।

আর এ পর্যন্ত মোট ১ কোটি ১৮ লাখ ৩২ হাজার ১২০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৬ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৪ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
  • 25
    Shares
The Post Viewed By: 244 People

সম্পর্কিত পোস্ট