চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০১৯ | ৩:৩২ অপরাহ্ণ

কোরবানির হাটে আসবে বস, টাইটানিক, মেসি

এবার কোরবানির বাজারে আসছে বিক্রির জন্য আনা বিশালাকৃতির গরু বস, টাইটানিক, মেসি। তবে এই নামগুলো কোনো সিনেমা বা ব্যক্তির নাম নয়। বিক্রেতার দাবি টাইটানিক এবার দেশের বাজারে সবচেয়ে বড় গরু। ঢাকা জেলার ধামরাই থেকে টাইটানিককে আনা হয়েছে। রাখা হয়েছে মোহাম্মদুপরের সাদিক এগ্রো ফার্ম নামের একটি খামারে। সাদিক এগ্রো কর্তৃপক্ষের দাবি, এবারের কোরবানি ঈদ উপলক্ষে সারা দেশের মধ্যে টাইটানিকই সবচেয়ে বড় গরু। ওজন দেড় হাজার কেজি। অনেকে ক্যামেরা নিয়ে টাইটানিক, বসের ছবি তুলছেন। এরই মধ্যে রাজধানীসহ বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা আসছেন। তবে ক্রেতার চেয়ে উৎসুক দর্শনার্থীদের ভিড়ই বেশি।

মোহম্মদপুরের ওই এলাকায় গিয়ে দেখা গেছে, নজরকাড়া আরও অনেক বিশাল আকৃতির গরু আনা হয়েছে। এর মধ্যে একটির নাম মেসি। বাদামি রঙের এ গরুর উচ্চতা ৬ ফুট, লম্বায় ৮ ফুট। বয়স সাড়ে তিন বছর। ওজন ১ হাজার ২০০ কেজি। গরুটি ব্রাহমা জাতের। এর দাম হাঁকা হচ্ছে ৩৫ লাখ টাকা। একই জাতের আরেকটি গরুর নাম বস। বসের বয়স চার বছর, ধূসর রঙের গরুটির ওজন ১ হাজার ৩০০ কেজির মতো। যুক্তরাষ্ট্র থেকে আনা হয়েছে এই বিশাল গরু। দাম চাওয়া হয়েছিল ৪৫ লাখ টাকা।

এবারের কোরবানির ঈদ উপলক্ষে সাদিক অ্যাগ্রো থেকে প্রায় দুই হাজার গরু বিক্রি করা হবে। এ ছাড়া আশপাশের আরও অনেকে খামারের প্রচুর গরু এনে রাখা হয়েছে। কোরবানির ঈদের আরও তিন সপ্তাহের বেশি সময় বাকি। তবে এখনই জমজমাট হয়ে উঠেছে এসব খামার।

শামিয়ানা টানিয়ে রাখা হচ্ছে এসব খামারে। পশুর বেচাকেনাও হচ্ছে বলে জানিয়েছেন খামারিরা। ঢাকা ও ঢাকার বাইরের জেলা থেকে ক্রেতারা আসছেন। ক্রেতারা এসে গরু দেখছেন। অনেকে পছন্দ ও দামে মিললে কিছু টাকা দিয়ে ‘বুকিং’ করে যাচ্ছেন। ঈদের আগে বাকি টাকা পরিশোধ করে গরু নিয়ে যাওয়ার সুযোগও রয়েছে।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন
The Post Viewed By: 1342 People

সম্পর্কিত পোস্ট