চট্টগ্রাম শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

সর্বশেষ:

১৪ জানুয়ারি, ২০২২ | ৮:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শ্রীলংকা ও মালদ্বীপ সফরে গেলেন নৌবাহিনী প্রধান

সরকারি সফরে শ্রীলংকা ও মালদ্বীপে গেলেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে ঢাকা ত্যাগ করেন তিনি।

এ সময় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল তাকে আনুষ্ঠানিক বিদায় জানান।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মালদ্বীপ সফরের সময় নৌপ্রধান দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্স এর প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল ও প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া দিদি’র সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়া নৌপ্রধান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশন কার্যালয় পরিদর্শন করবেন।

মালদ্বীপ সফর শেষে নৌবাহিনী প্রধান শ্রীলংকা যাবেন। শ্রীলংকায় অবস্থানকালে নৌপ্রধান দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জি ডি এইচ কামাল গুনারাত্নে, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিশান্থা উলুগেটেন, দেশটির সেনাবাহিনী ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন।

এছাড়া নৌপ্রধান দেশটির ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার এডমিরাল সানজিওয়া দিয়াসের সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। পাশাপাশি নৌপ্রধান দেশটির নেভাল এন্ড মেরিটাইম একাডেমি ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

আগামী ২৩ জানুয়ারি নৌপ্রধানের দেশে ফেরার কথা রয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 196 People

সম্পর্কিত পোস্ট