চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২১ জুলাই, ২০১৯ | ৯:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেশি হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, বাংলাদেশে ডেঙ্গুর অবস্থা উদ্বেগজনক। ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেশি হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। শনিবার (২০ জুলাই) বনানীতে ডিএসসিসি মেয়র সাঈদ খোকনের বাসভবনে বৈঠকে শেষে এসব তথ্য জানায় ডব্লিউএইচ’র ভারপ্রাপ্ত প্রতিনিধি ড. এডউইন স্যানিজা স্যালভেদরের নেতৃত্বে এক প্রতিনিধিদল।

বৈঠক শেষে সাংবাদিকদের ড. এডউইন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সিটি করপোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অন্যান্য সরকারি সংস্থাগুলোর সঙ্গে কাজ করতে চাই। তারই অংশ হিসেবে আমরা আজ মেয়রের সঙ্গে বৈঠক করেছি। একসঙ্গে কাজ করে কীভাবে সমস্যার সমাধান করতে পারি, তা নিয়েও আলোচনা করেছি।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আমরা সুনির্দিষ্ট কিছু পয়েন্ট দিয়েছি। যেমন আমাদের ওষুধ কার্যকর কিনা তারা তা পরীক্ষা করে দেখবে, ওষুধে পরিবর্তন দরকার কিনা, দরকার হলে তা কেমন হবে কিংবা নতুন ওষুধ দরকার কিনা তা পরীক্ষা করে দ্রুত জানাবে।’

এখনও ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে জানিয়ে তিনি বলেন, এবার বিগত কয়েক বছরের তুলনায় ডেঙ্গুর প্রকোপ অনেক বেশি। তবুও আশেপাশের অনেক দেশের তুলনায় আমরা ভালো অবস্থানে আছি। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জনসচেতনতার কোন বিকল্প নেই।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 308 People

সম্পর্কিত পোস্ট