চট্টগ্রাম শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

সর্বশেষ:

১ ডিসেম্বর, ২০২১ | ২:১৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রবাসীদের দেশে না আসার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

মহামারি করোনাভাইরাসের নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট (ধরন) প্রতিরোধে বিদেশে থাকা প্রবাসীদের নিজ নিজ কর্মস্থলে থাকার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

জাহিদ মালেক বলেন, বিদেশে যারা কর্মরত আছেন, বিশেষ করে আফ্রিকার দেশগুলোতে, তাদের প্রতি অনুরোধ আপনারা স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করেন। কারণ একসঙ্গে যদি আফ্রিকা থেকেই ২০ হাজার লোক দেশে চলে আসেন, আমরা কিন্তু সবাইকে কোয়ারেন্টাইনের ব্যবস্থাও করতে পারবো না।

বুধবার (১ ডেসেম্বর) বেলা ১২টায় রাজধানীর মহাখালীতে বিসিপিএস মিলনায়তনে এইডস দিবসের আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমানবন্দর, স্থলবন্দরসহ দেশের সব প্রবেশপথে নির্দেশনা জারি করা হয়েছে, যেন ওমিক্রন ভ্যারিয়েন্ট দেশে প্রবেশ করতে না পারে। সকলের সহযোগিতা পেলে আমরা সফল হব।

জাহিদ মালেক বলেন, কোয়ারেন্টাইনের জন্য আমাদের আগের যে হোটেলগুলো ছিল, সেগুলোতে লোকজন অনেক কম। তাই অনেকগুলো আবারও তাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে গেছে। আমরা আবারও তাদের আহ্বান জানাচ্ছি এবং সেগুলোতে কোয়ারান্টাইনের ব্যবস্থা করছি। 

তিনি বলেন, এখন থেকে যেকোনো দেশ থেকে দেশে আসতে হলে অন্তত ৪৮ ঘণ্টা আগের করোনা পরীক্ষার সনদ দেখাতে হবে। যে সমস্ত যাত্রী আফ্রিকা থেকে আসবে বাধ্যতামূলকভাবে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে নিতে বলেছি। একই সঙ্গে তাদেরকে ৪৮ ঘণ্টা আগের করোনার সার্টিফিকেট দেখাতে হবে। এ ছাড়া যেকোনো দেশ থেকেই করোনা টেস্ট ছাড়া কেউ আসলে তাদেরকে অবশ্যই ৪৮ ঘণ্টার বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 466 People

সম্পর্কিত পোস্ট