চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

৩০ নভেম্বর, ২০২১ | ১২:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ওমিক্রন: আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে লাল পতাকা টানানোর সিদ্ধান্ত

প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে সতর্কতা হিসেবে আফ্রিকাফেরত ব্রাহ্মণবাড়িয়ার সাত প্রবাসী বাংলাদেশির বাড়িতে লাল পতাকা টানানো ও তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন নিশ্চিতের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (২৯ নভেম্বর) বিকালে স্বাস্থ্য বিভাগ এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে যৌথভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিষয়টি নিশ্চিত করার জন্য প্রত্যেক এলাকার স্থানীয় প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সাত জন প্রবাসী আফ্রিকা থেকে দেশে ফিরেছেন। এই সাত জনকে তাদের নিজ বাড়িতে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে। আগত প্রবাসীদের মধ্যে জেলার বাঞ্ছারামপুর উপজেলায় এক, কসবায় ৩, সদরে ২ এবং নবীনগর উপজেলায় একজন রয়েছেন। এর মধ্যে পাঁচ জন পুরুষ এবং দুই জন নারী রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ‘করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের বিস্তার ঠেকাতে সাউথ আফ্রিকা, জিম্বাবুয়ে, নামিবিয়া, বতসোয়ানাসহ আফ্রিকা থেকে যারা বাংলাদেশ তথা ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন এলাকায় আসবেন তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পুলিশ প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে।’ খবর বাংলা ট্রিবিউনের।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 480 People

সম্পর্কিত পোস্ট