চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

২৯ নভেম্বর, ২০২১ | ১১:২৯ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশে বিআরটিসির ১৪০০ বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া

সারাদেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ায় চলবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ১৪০০ বাস। তবে শিক্ষার্থীর পরিচয় নিয়ে সন্দেহ হলে কর্তৃপক্ষ তা যাছাই করবে। এক্ষেত্রে বাসে আরোহনের পর প্রয়োজনে যাত্রীর ছবি মোবাইলে ধারণ করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে পরিচয় যাছাই করা হবে।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, আগামী ১ ডিসেম্বর থেকে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়া হবে। তবে এখন কোনো শিক্ষার্থী চাইলে এ হাফ ভাড়ায় চলাচল করতে পারবে। 

তিনি জানান, এবার শিক্ষার্থীরা হাফ ভাড়ার জন্য রাস্তায় নামার পর থেকেই আমরা সতর্ক রয়েছি। আমি বিভিন্ন বাস ডিপো ব্যবস্থাপকসহ সংশ্লিষ্টদের বলেছি, বিআরটিসির বাসে ভাড়া নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বাক বিতণ্ডায় জড়ানো যাবে না।

বিআরটিসি চেয়ারম্যান জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিআরটিসির কমপক্ষে ২০০ বাস দেওয়া হয়েছে। এসব বাসে হাফ ভাড়ার চেয়েও কম ভাড়া নেওয়া হচ্ছে। সাধারণ যাত্রীদের চেয়ে অনেকক্ষেত্রে শিক্ষার্থীরা বিআরটিসির বাসে বেশি সুবিধা পাচ্ছেন। আগামী ১ ডিসেম্বর থেকে বিআরটিসির বাসে শিক্ষার্থীরা চড়লে হাফ ভাড়া নেওয়া হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে হাফ ভাড়ার সুযোগ পেতে পারেন সেজন্য আমরা সব মহলের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। বিআরটিসির চালক ও কন্ডাক্টরসহ বিআরটিসি বাসের সব স্টাফকে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়ার নির্দেশনা কঠোরভাবে মেনে চলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 247 People

সম্পর্কিত পোস্ট