চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ১১:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক

বজ্রপাত নিরোধক টাওয়ার নির্মাণ করার কাজ চলছে : এনামুর

বজ্রপাতে প্রাণহানি ঠেকাতে ঝুঁকিপূর্ণ এলাকাগুলো চিহ্নিত করে বজ্রপাত নিরোধক টাওয়ার নির্মাণ করার কাজ চলছে বলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। আজ মঙ্গলবার (১৬ জুলাই) সকালে সচিবালয়ে জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। বন্যা মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, প্রতিদিনই অনেক মানুষ প্রাণ হারাচ্ছে বজ্রপাতে। প্রাণহানি ঠেকাতে বজ্রপাত নিরোধক টাওয়ার নির্মাণে আমরা সিদ্ধান্ত নিয়েছি। কয়েকটি কোম্পানীর সাথে আলোচনা করেছি। ওয়ার্কশপও আরম্ভ করেছি।
প্রতিমন্ত্রী বলেন, বজ্র নিরোধক যে যন্ত্র এখন পর্যন্ত পেয়েছি তার সর্বনিম্ন প্রতিটার মূল্য সাড়ে সাত লাখ টাকা। এটা অনেক বড় বাজেটের ব্যাপার। তাই আরো একটু কম দামের যন্ত্র খুঁজছি।

এ ছাড়াও বন্যা মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে ডা. এনামুর রহমান আরো বলেন, গতকাল পর্যন্ত ২০টি জেলা বন্যায় আক্রান্ত হয়েছে। বন্যা কবলিত প্রত্যেক জেলায় এ পর্যন্ত ৭০০ মেট্রিক টন চাল, ১১ আইটেমের চার হাজার প্যাকেট শুকনো খাবার দেওয়া হয়েছে। প্রথমে দুই কোটি ৯৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছিলাম গতকাল আরও ৩৭ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 168 People

সম্পর্কিত পোস্ট