চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ৪:২৯ পিএম

অনলাইন ডেস্ক

৩৭তম বিসিএসে উত্তীর্ণরা সবাই চাকরি পাচ্ছেন

৩৭তম বিসিএসে উত্তীর্ণ সবাই সরকারি চাকরির জন্য সুপারিশপ্রাপ্ত হচ্ছেন। রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী এই বিসিএস থেকে চাকরি পাবেন। ক্যাডার, নন-ক্যাডার প্রথম শ্রেণির পর এবার দ্রুত নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির ফল প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, মোটামুটি ৩৭তম বিসিএসে উত্তীর্ণ সবাই চাকরির জন্য সুপারিশপ্রাপ্ত হবেন। দ্রুত ৩৭তম বিসিএস থেকে উত্তীর্ণদের মধ্যে থেকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডারের তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, ‘অল্প সময়ের মধ্যে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের চিন্তা-ভাবনা করছি।’ সেপ্টেম্বরের মধ্যে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতিও এগিয়ে চলেছে। চারটি বিসিএস ছাড়াও মাধ্যমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য ব্যস্ত সময় পার করছে কমিশন।

চাকরি পাবেন ৩৭তম বিসিএস নন-ক্যাডারের সবাই : ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির তালিকা দ্রুত প্রকাশ করতে যাচ্ছে কমিশন। এর আগে চলতি বছরের ১৩ মার্চ সর্বোচ্চসংখ্যক ৫৭৮ জনকে নিয়োগের জন্য সুপারিশ করেছিল সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এ ছাড়া গত ৪ জুলাই আরো ৯৯ জনকে প্রথম শ্রেণির পদে নিয়োগের সুপারিশ করা হয়। প্রথম শ্রেণি শেষে এবার ঈদের আগে একটি দ্বিতীয় শ্রেণির তালিকা প্রকাশ করা হবে। ঈদের পরে বা ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের আগ পর্যন্ত আরেকটি তালিকা প্রকাশ করবে পিএসসি। ফলে অপেক্ষামাণ সবাই চাকরি পাচ্ছেন বলে জানিয়েছে পিএসসি। ২০১৮ সালের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ১ হাজার ৩১৪ জন ক্যাডার পান। বাকি ৩ হাজার ৪৫৪ জনকে নন-ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়। তার মধ্যে ইতিমধ্যে ৬৭৭ জন চাকরি পেয়েছেন।

আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। নতুন এই বিসিএস পরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২ হাজার ১৩৫টি শূন্য ক্যাডার পদের চাহিদা পেয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 259 People

সম্পর্কিত পোস্ট