চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

এরশাদের দাফন রংপুরে, রওশন এরশাদের সম্মতি

অনলাইন ডেস্ক

১৬ জুলাই, ২০১৯ | ৪:১০ অপরাহ্ণ

সাবেক রাষ্ট্রপতি, সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে রংপুরে দাফন করার অনুমতি দিয়েছেন বেগম রওশন এরশাদ। পল্লীনিবাসে তাকে দাফনের প্রস্তুতি চলছে। আজ বাদ এশা তাকে সেখানেই দাফন করা হবে। রংপুরের মানুষের ভালোবাসায় শ্রদ্ধা রেখে তিনি এ সিদ্ধান্ত জানান। পাশে তার জন্যেও (রওশন এরশাদ) কবরের পাশে জায়গা রাখার অনুরোধ করেন তিনি।

এর আগে তার ছোট ভাই জিএম কাদের ঢাকায় দাফনের কথা বললেও পরে দলীয় নেতাকর্মীদের অনুরোধের মুখে রংপুরে দাফনের জন্য সম্মতি প্রদান করেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এই তথ্য জানান।

এদিকে, কবর ইস্যুতে উত্তেজনার মাঝেই রংপুর ঈদগাহ মাঠে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা সম্পন্ন হয়েছে। এরশাদের জানাজায় অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার লাখো মানুষ।

এর আগে এরশাদকে বহনকারী বিমানবাহিনীর বিশেষ হেলিকপ্টার বেলা ১১টা ৫০ মিনিটে রংপুর ক্যান্টনমেন্টে অবতরণ করে। পরে ১২টা ১৫ মিনিটে রংপুর ক্যান্টমেন্ট থেকে কালেক্টরেট মাঠে এরশাদের মরদেহ নেয়া হয়। সেখানে এরশাদের লাশ গ্রহণ করেন দলের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফাসহ নেতাকর্মীরা। সেখানে একে একে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা শ্রদ্ধা জানান।

গত রবিবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট