চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

তারা খাবে, পেট মোটা করবে আর বিদেশে বাড়ি বানাবে : ফখরুল

অনলাইন ডেস্ক

২৩ অক্টোবর, ২০২১ | ৩:৫০ অপরাহ্ণ

সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাতে ব্যর্থ হয়েছে। তারা খাবে, পেট মোটা করবে, শরীর মোটা করবে আর দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে বিদেশে বাড়িঘর তৈরি করবে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ খেতে পারলেই হলো। মানুষ কী খাবে তার দিকে সরকারের কোনো খেয়াল নেই। তারা খাবে, পেট মোটা করবে, শরীর মোটা করবে আর দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে বিদেশে বাড়িঘর তৈরি করবে।

তিনি বলেন, এই সরকার সাধারণ মানুষের খাওয়া-পরাসহ সহজভাবে বসবাসের ব্যবস্থা করতে পারেনি। সরকার চাল, ডাল, তেল ও লবণের দাম কমাতে পারেনি। (নির্বাচনের আগে) কথা দিয়েছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে, আর এখন চাল ৭০ টাকা (কেজি)। এক সপ্তাহের মধ্যে সয়াবিন তেলের দাম বেড়েছে ৭ টাকা। চিনি, লবণ, ডাল, সবজিরও দাম বেড়েছে।

বিএনপি মহাসচিব বলেন, তারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতেও ব্যর্থ হয়েছে। আজকে পুলিশ দিয়ে পূজামণ্ডপে কোনোরকম নিরাপত্তার ব্যবস্থা করা হয় না। সরকারের মদতেই আজকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হচ্ছে। মানুষের নিত্যপণ্যের সমস্যা থেকে দৃষ্টি ভিন্নখাতে নিতে এসব করা হচ্ছে। মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে। তারা তাদের অধিকার চায়, ভোটের অধিকার চায়, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চায়।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট