চট্টগ্রাম বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০২১ | ২:৫৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কুমিল্লায় বিভাগের নাম হবে মেঘনা: প্রধানমন্ত্রী

দুইটি নদীর নামে হবে দুইটি বিভাগ। তবে ‘কু’ দিয়ে কোন বিভাগের নামকরণ করবেন না প্রধানমন্ত্রী। তাই কুমিল্লাকে বিভাগ করে তার নতুন নাম মেঘনা এবং ফরিদপুরকে বিভাগ করে তার নতুন নাম পদ্মা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধনী আয়োজনে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সরকার প্রধান।

কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহারউদ্দীন বাহার প্রধানমন্ত্রীকে কুমিল্লা নামে বিভাগ করার অনুরোধ করলে প্রধানমন্ত্রী বলেন, তোমার এই কুমিল্লা নামের সাথে মোস্তাকের নাম জড়িত। তাই কুমিল্লা নামে আমি কোনো বিভাগ দেবো না। কুমিল্লা নামের কথা মনে হলেই মোস্তাকের নাম মনে ওঠে।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, এই নামে বিভাগ করলে অন্য কোন জেলা আসতে চাবে না। কুমিল্লা নামে বিভাগ করলে চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, ব্রাহ্মণবাড়িয়াও আসতে চায় না। যদি বিভাগ চাও আমি মেঘনা নামেই করে দিতে পারি। পদ্মা পাড়ি দিয়ে যাবো ফরিদপুর আর মেঘনা নদী পাড়ি দিয়ে যাবো কুমিল্লা।

এর আগে ২০১৫ সালে কুমিল্লা জেলাকে বিভাগ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। পরে ২০১৭ সালে কুমিল্লা ও ফরিদপুরকে বিভাগ করার পরিকল্পনার কথা জানান সরকারপ্রধান।

পূর্বকোণ/এএ/এএইচ

শেয়ার করুন
  • 266
    Shares
The Post Viewed By: 431 People

সম্পর্কিত পোস্ট