চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ইসলামের নামে বিভেদ সৃষ্টিকারীদের রুখে দেয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক

২০ অক্টোবর, ২০২১ | ১০:০৮ অপরাহ্ণ

ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে জশনে জুলুস ও শান্তি মহাসমাবেশে তথ্যমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, যারা ইসলামের কথা বলে ইসলামের নামে বিভেদ সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বুধবার (২০ অক্টোবর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত জশনে জুলুস ও শান্তি মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, এ জনপদে, এ উপমহাদেশে কোনো যুদ্ধ-বিগ্রহের মাধ্যমে ইসলাম বিস্তার লাভ করেনি। অলি-আম্বিয়ারা মানুষকে ভালোবাসা দিয়ে, বুঝিয়ে ইসলামের সুশীতল ছায়াতলে এনেছেন। তাই যারা ইসলামের কথা বলে অলি-আম্বিয়াদের বিরোধিতা করে, হানাহানিতে লিপ্ত হয়, অন্য ধর্মাবলম্বীদের ওপর আক্রমণ করে, তারা ফিতনা বা বিভেদ সৃষ্টিকারী। এদের রুখে দিতে হবে।

হাছান মাহমুদ বলেন, পৃথিবীতে হানাহানি, দলাদলি বন্ধ করে মানুষকে সুপথে এনে শান্তির ধর্ম ইসলাম প্রতিষ্ঠা করেছেন মহানবী (সা.)। ইসলামের মূল মর্মবাণী মানুষে মানুষে ভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করা। যারা এ মর্মবাণী ধারণ করে, তারা কখনো জঙ্গি হয় না, হানাহানিতে লিপ্ত হয় না, ইসলামের নামে কারো ওপর আক্রমণ করে না।

আয়োজক সংগঠন আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও আন্তর্জাতিক সুফি ঐক্য সংহতির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদের সভাপতিত্বে মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান ভার্চুয়ালি এবং শাহ সুফি সৈয়দ মইনুদ্দীন আহমদ মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সবাই কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছি। এখানে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য বজায় রাখতে আমরা ঐক্যবদ্ধ থাকব।

ফিলিস্তিনের মুসলিমদের ওপর অত্যাচার বন্ধে এবং মিয়ানমার থেকে পালিয়ে এদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলিমদের নিরাপদে সেদেশে ফিরে যাওয়া নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেন ড. হাছান।

মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ধর্মের নামে বিভেদ সৃষ্টিকারীদের এ দেশে ঠাঁই হবে না। সরকার এদের কঠোর হস্তে দমন করবে।

পূর্বকোণ /এএ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট