চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২১ | ৮:৫১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রতিষ্ঠানের জন্য বোঝা নয়, সম্পদ হতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী

প্রতিষ্ঠানের জন্য বোঝা নয়, সম্পদ হতে বলেছেন প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেছেন, আন্তরিকতা, নিষ্ঠা, ঐকান্তিক ইচ্ছা ও গভীর মনোনিবেশের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। তাহলে সাফল্য আসবে।

বুধবার (২০ অক্টোবর) নতুন নিয়োগপ্রাপ্ত বৈজ্ঞানিক কর্মকর্তাদের দক্ষতা উন্নয়ন কর্মশালায় নবীন কর্মকর্তাদের উদ্দেশে তিনি এ কথা বলেন। সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শ ম রেজাউল করিম বলেন, সম্প্রীতির বাংলাদেশে বিভিন্ন সময়ে নানাভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে কিছু উগ্রবাদীরা। কখনো কখনো তাদের পৃষ্ঠপোষকতা দিয়েছে একটি রাজনৈতিক মহল। সাম্প্রতিক সময়ের ঘটনাগুলো শান্তিপূর্ণ বাংলাদেশ ও উন্নয়নের বাংলাদেশকে ব্যাহত করার একটি চক্রান্ত।

রাজনৈতিক ফায়দা লুটার জন্য একটি মহল এ চক্রান্ত করছে উল্লেখ করে তিনি বলেন, অতীতে যেমন এমন কোনো অপচেষ্টা সফল হয়নি, এখনো হবে না। সাম্প্রতিক সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার ঘটনা যারা ঘটিয়েছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। কঠোর হাতে তাদের দমন করা হবে। বাংলাদেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানের সম্প্রীতির রাষ্ট্র। এই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অবশ্যই অব্যাহত থাকবে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 242 People

সম্পর্কিত পোস্ট