চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০২১ | ১০:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ দেশে বিভাজন সৃষ্টি করছে : মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে দেশে বিভাজন সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । বিভাজন সৃষ্টি করে তাকে আবার রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে।মঙ্গলবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, আজকের দুর্ভাগ্য আমাদের, সরকার আমাদের ঘাড়ে চেপে বসে আমাদের সব কিছু নষ্ট করে দিয়েছে। আমাদের অতীত নষ্ট করেছে, আমাদের সময় নষ্ট করছে, রাষ্ট্রকে ভেঙে খানখান করে দিচ্ছে। আওয়ামী লীগকে আমরা জানি, চিনি এবং এটাই আওয়ামী লীগের চরিত্র। ১৯৭৫ সালে নিজের হাতে গণতন্ত্র শেষ করে দিয়েছে। এখন আবার ২০০৮ সাল থেকে শেষ করছে।

মিডিয়া মালিকরা কোন না কোনভাবে সরকারের সঙ্গে জড়িত মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও সমাজব্যবস্থা মুক্ত। সমাজ ব্যবস্থাকে তারা পরিকল্পিতভাবে ধ্বংস করছে। তারা কাউকে কথা বলতে দেয় না, লিখতে দেয় না। টেলিভিশনে হয়তো তারা কয়েক সেকেন্ড আমাদের নিউজ দেখাতে পারবে। পত্রিকায় কোথাও ছোট্ট করে একটা কলাম আসবে। এটাতে তাদের দোষ নেই। আসলে তাদের মালিকানা বা ম্যানেজমেন্ট কোনো না কোনোভাবে সরকারের সঙ্গে জড়িত আছে। ব্যবসায়িক সম্পর্ক আছে তাদের।

বিএনপি মহাসচিব বলেন, দমবন্ধ করা শ্বাসরুদ্ধ পরিবেশের বাংলাদেশ আমরা চাইনি। আমরা স্বাধীনতা যুদ্ধ করেছিলাম মুক্ত বাংলাদেশের জন্য। যতদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে ততদিন এ দেশের মানুষ অনেক বেশি কষ্ট পাবে। আমাদের অর্থনৈতিক অবস্থা হারিয়ে যাবে। তাই সকলের দায়িত্ব হচ্ছে এই ভয়াবহ দানবকে পরাজিত করা। 

আলোচনায় বিএনপির জাতীয় কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনীতিবিদরা যেখানে ব্যর্থ সেখানে জিয়ার সফল উত্থান। তিনি জেনেশুনে আই রিভোল্ট বলে বিদ্রোহ ঘোষণা করেন। তিনি বহুদলীয় গণতন্ত্রের মধ্যে সবাইকে সম্পৃক্ত করেন। তিনি দেশের সমৃদ্ধি করার লক্ষ্যে কাজ করেছেন। আজ মানুষ না খেয়ে মরছে না বলা হয়। তবে গুম হয়ে মরে ঠিকই।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 269 People

সম্পর্কিত পোস্ট