চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০২১ | ৪:৫৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

একাত্তরের ঘাতকরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে : দীপু মনি

১৯৭১, ১৯৭৫ সালের ঘাতকরা কি এক ও অভিন্ন নয়? এই নাশকতা, সন্ত্রাস, জঙ্গিবাদ, স্বাধীনতাবিরোধীরা এক ও অভিন্ন। সকল অপরাধীই তার একটা নমুনা রেখে যায় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, একাত্তর ও পঁচাত্তরের ঘাতকরা দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়। এই দুষ্কৃতকারী চক্র একটা সময় বেছে নেয়। এই সময়টা তারা বেছে নিয়েছে কারণ, এখন ২০২১ সাল। ২০২৩ সালের শেষ নাগাদ আমাদের জাতীয় নির্বাচন। নির্বাচিত সরকার যখন প্রথম দু-আড়াই বছর পার করে দেয় তারপর থেকেই শুরু হয়ে যায় পরবর্তী নির্বাচনের প্রস্তুতি। আগামী নির্বাচনকে সামনে রেখেই দেশকে অস্থিতিশীল করতে চায় তারা। দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়। দুষ্কৃতকারীদের প্রতিহত করতে আমাদের অনেক কিছুই করার আছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, তাদের তত্ত্বাবধায়ক সরকারের দাবির কোনও ভিত্তি নেই। কারণ, তত্ত্বাবধায়ক সরকার দেশের সর্বোচ্চ আদালত কর্তৃক প্রত্যাখ্যাত হয়েছে। তারা এখন জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে চায়। কাজেই আমাদের সচেতন হওয়া দরকার।

দীপু মনি বলেন, বিএনপি দাবি করছে দেশে গণতন্ত্র নেই। দেশে যদি গণতন্ত্র না থাকে তাহলে তারা গণমাধ্যমে কথা বলার এত সময় পায় কী করে? সরকারি দলের নেতৃবৃন্দকে টেলিভশনে যতটা দেখা যায় তাদেরকেও তেমন বা তার চেয়ে বেশি দেখা যায়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 238 People

সম্পর্কিত পোস্ট