চট্টগ্রাম বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

১৯ অক্টোবর, ২০২১ | ১০:৫৯ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল

আজও চট্টগ্রামসহ সারাদেশে থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি মেঘলা থাকতে পারে আকাশ। ফলে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৯টায় এসব তথ্য জানান আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ। তিনি জানান, সোমবারের মতোই থাকতে পারে আজকের আবহাওয়া। তবে আজ কিছুটা বৃষ্টির পরিমাণ কম হতে পারে। মাঝে মধ্যে রোদের দেখাও মিলতে পারে।

তিনি জানান, দক্ষিণ অঞ্চলে বিশেষ করে খুলনা, বরিশাল বিভাগের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সারাদেশে থেমে থেমে বৃষ্টি হতে পারে। তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করার পরামর্শ দেওয়া হচ্ছে। বৃষ্টির প্রবণতা আরও দুদিন থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ঝোড়োবৃষ্টি এবং বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কয়েকটি অঞ্চলে ভারী বর্ষণ হতে পারে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 328 People

সম্পর্কিত পোস্ট