চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০২১ | ৬:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিরোধী দল চাই, তবে রাষ্ট্রবিরোধী দল চাই না: তাজুল ইসলাম

দেশে শক্তিশালী বিরোধী দল চাই, কিন্তু রাষ্ট্রবিরোধী দল চাই না বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে শেখ রাসেল দিবস উপলক্ষে ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তাজুল ইসলাম বলেন, ‘গণতান্ত্রিক দেশে একটি শক্তিশালী বিরোধী দল অবশ্যই থাকবে। না থাকার কোনো সুযোগ নেই। আমরা শক্তিশালী ও গঠনমূলক বিরোধী দল চাই। কিন্তু রাষ্ট্রবিরোধী ও স্বাধীনতাবিরোধী মানুষের অকল্যাণকর দল চাই না।’

যেমন বিরোধী দলের দরকার এমন মন্তব্য করে তিনি বলেন, ‘যে দল মানুষের কল্যাণে কাজ করবে, সৃজনশীল হবে, সরকারের দোষ-ত্রুটি-ভুল-ভ্রান্তি ধরিয়ে দিয়ে জনগণের সামনে তুলে ধরে সরকারকে জবাবদিহির ব্যবস্থা করবে, এমন বিরোধী দল দেশে দরকার। এটা হলে সরকার তাদের দায়িত্ব পালনে আরও বেশি সতর্ক হবে।

কিন্তু দেশকে ধ্বংস করে দেয়ার জন্য, উন্নয়নকে ব্যাহত করতে এবং বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করে, এমন বিরোধী দল না থাকাই ভালো। এটি একজন অসুস্থ মানুষও চাইবে না বলে মন্তব্য করেন মন্ত্রী।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
  • 30
    Shares
The Post Viewed By: 264 People

সম্পর্কিত পোস্ট