চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০২১ | ৫:২৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশে করোনায় সাত মাসে সর্বনিম্ন মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ছয় জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৫২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৯৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জন। মৃত ছয়জনের মধ্যে পুরুষ চার জন ও দুই জন নারী।  এর আগে গত ১১ মার্চ দেশে করোনায় ছয়জনের মৃত্যু হয়েছিল। 

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮২৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ২৫১টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৮০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৭৬ হাজার ৮২৫টি। 

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 473 People

সম্পর্কিত পোস্ট