চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৫ অক্টোবর, ২০২১ | ৪:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

২০ অক্টোবর আসছে নুরুল হকদের নতুন দল

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর ও বাংলাদেশ ছাত্র-যুব-শ্রমিক ও পেশাজীবী অধিকার পরিষদের নেতাকর্মী এবং কয়েকজন রাজনীতিকের অংশগ্রহণে আত্মপ্রকাশ করছে নতুন রাজনৈতিক দল-বাংলাদেশ গণ অধিকার পরিষদ। শুক্রবার (১৫ অক্টোবর) নুরুল হক নুর এ তথ্য জানান।

আগামী ২০ অক্টোবর ঢাকায় একটি অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই দলটি সামনে আসবে। প্রশাসনের অনুমতি পেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশন মিলনায়তন বা পরিস্থিতি সাপেক্ষে সংগঠনের অফিস থেকেও ঘোষণা আসতে পারে। প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

নুরুল হক বলেন, আমরা অনুমতি চেয়ে ডিএমপি কমিশনারের কাছে চিঠি পাঠিয়েছি। এখন যদি তারা পারমিট না করেন আমরা বিকল্প পন্থায় যাবো। প্রয়োজনে আমাদের অফিসেও হতে পারে।

নতুন এই দলের চার মূলনীতি আর ১৮ বা ২১ দফা কর্মসূচি আসবে। এ বিষয়ে নুরুল হক বলেন, আমাদের দলের মূল নীতি ‘গণতন্ত্র, ন্যায়বিচার, জাতীয় স্বার্থ ও অধিকার’। গণতন্ত্র, বাক স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার, জলবায়ু, প্রাণ প্রকৃতি, টেকসই উন্নয়ন কর্মসূচিসহ বিভিন্ন বিষয়ে আমাদের অবস্থান স্পষ্ট। আমরা এ বিষয়গুলো নিয়ে একটি দীর্ঘমেয়াদী প্রস্তাবও তুলে ধরবো।’

বাংলাদেশ গণ অধিকার পরিষদের সূত্র জানায়, নতুন দলের সম্ভাব্য মুখ্য নেতা নুরুল হক নুর। প্রাথমিক আহ্বায়ক কমিটি হবে ১০১ বা ১৫১ সদস্য বিশিষ্ট। পাশাপাশি ১৫-২০ সদস্যের নীতিনির্ধারণী ফোরামও থাকবে। এরইমধ্যে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া তাদের সঙ্গে যোগ দিয়েছেন। আরও কয়েকজন যোগ দিতে পারেন, এমন সম্ভাবনার কথা জানালেও কারও নাম বলতে রাজি হননি নুরুল হক। একটি অনলাইন বার্তা সংস্থার খবর।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 390 People

সম্পর্কিত পোস্ট