চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০২১ | ৭:০৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এক কোটির বেশি শিশু পাবে করোনা টিকা: স্বাস্থ্যমন্ত্রী

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় দেশে এক কোটির বেশি শিশুকে করোনা টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ১২ থেকে ১৭ বয়সী শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনা টিকাদান কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রথম পর্যায়ে ৩০ লাখ ডোজ টিকা দেওয়া হবে। এরপর সারাদেশে এক কোটির বেশি ছেলেমেয়েকে আমরা টিকা দেব। এটা পর্যায়ক্রমে দেওয়া হবে। আমাদের হাতে এখন ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা আছে। সারাদেশে ২১টি জায়গায় টিকাদান কার্যক্রম চালানো হবে। ঢাকায় একটি বড় অনুষ্ঠানের মাধ্যমেও টিকাদান হবে।’

বৃহস্পতিবার মন্ত্রীর নিজস্ব জেলা মানিকগঞ্জের চারটি বিদ্যালয়ে নবম ও দশম শ্রেণির ১২০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। এরমধ্যে জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ জন, সরকারি এস কে বালিকা বিদ্যালয়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়।

শিশুদের টিকা কার্যক্রম কর্মসূচিতে উপস্থিত থেকে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের ছেলে-মেয়েরা স্কুলে আসছে। তারা যাতে করোনাভাইরাস থেকে নিরাপদ থাকে। স্বাস্থ্যগতভাবে সুরক্ষিত থাকে, সেজন্য আজ পরীক্ষামূলকভাবে আমরা স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু করলাম। আগমাীতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা জানান, করোনাভাইাসের টিকা নেওয়ার আগে জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে টিকার নিবন্ধন করে শিক্ষার্থীরা। টিকা দেওয়ার পর তাদের বিশ্রামকেন্দ্রে পর্যবেক্ষণে রাখা হয়। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ছাড়াও একাধিক কর্মকতা, মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ও অন্যান্য চিকিৎসক স্বাস্থ্যকর্মী উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/এএ/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 240 People

সম্পর্কিত পোস্ট