চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ৫:৩৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক

মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ১৫ হাজার টাকা করা হবে

দেশের গর্বিত  সন্তান মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা আগামী বছরের বাজেটে  ১৫ হাজার টাকা করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আজ  বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুরে মিত্রবাহিনীর সদস্যদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণ শীর্ষক প্রকল্পের স্থান পরিদর্শনের সময় তিনি এ কথা জানান।
আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘সরকার গণকবর সংরক্ষণের কাজ শুরু করেছে। যেখানে গণকবর আছে, সেখানেই মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করা হবে।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘দলের (আওয়ামী লীগের) পক্ষ থেকে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, যুদ্ধাপরাধীদের সন্তান কোনোভাবেই আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যদি কোথাও হয়ে থাকে, তাহলে তাদের বহিষ্কার করা হবে।’



এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এসএম আরিফুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য কামরুজ্জামান আনসারী, আশুগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. সালাউদ্দিনসহ অনেকে।

প্রসঙ্গত, এবারের বাজেটে (২০১৯-২০ অর্থবছর) চতুর্থ ধাপে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা আরও দুই হাজার টাকা করে বাড়িয়ে ১২ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। আগামী বছর এই ভাতা জনপ্রতি আরও তিন হাজার টাকা করে বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

পূর্বকোণ/ সাইফুল

The Post Viewed By: 191 People

সম্পর্কিত পোস্ট