চট্টগ্রাম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

২২ সেপ্টেম্বর, ২০২১ | ১২:১১ অপরাহ্ণ

টিকার অপেক্ষায় ৪ কোটি ৩১ লক্ষাধিক নিবন্ধন

প্রাণঘাতী করোনার সংক্রমণ প্রতিরোধে টিকা পেতে সুরক্ষা ওয়েবসাইটে ৪ কোটি ৩১ লাখেরও বেশি মানুষ নিবন্ধন করেছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত টিকা বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ পর্যন্ত সারাদেশে টিকার জন্য নিবন্ধন করেছেন ৪ কোটি ৩১ লাখ ৬৪ হাজার ৮৮৯ জন। এরমধ্যে পাসপোর্ট দিয়ে ৫৯ হাজার ১৫৪ জন এবং এনআইডি কার্ডের মাধ্যমে নিবন্ধন হয়েছে ৪ কোটি ২৫ লাখ ৭৪ হাজার ৭৩৫ জন।

অধিদপ্তরের তথ্যমতে, দেশে এ পর্যন্ত টিকা এসেছে মোট ৪ কোটি ৯৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এরমধ্যে ৩ কোটি ৮৪ লাখ ৩০ হাজার ৬১৭ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ, এই মুহূর্তে টিকা মজুত আছে ১ কোটি ১১ লাখ ৫৪ হাজার ৪৬৩ ডোজ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ কোটি ৩১ লাখ ৬৭ হাজার ৯২৪ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ কোটি ৫২ লাখ ৬২ হাজার ৬৯৩ জন। গতকাল (২১ সেপ্টেম্বর) দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ২৭৪ ডোজ টিকা। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৯ হাজার ৯৫৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ হাজার ৮৯ জনকে। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৬০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ জনকে। এছাড়া সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন তিন লাখ ২৭ হাজার ২৭৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ২৮ হাজার ৩৫০ জন। মডার্নার টিকার প্রথম ডোজ নিয়েছেন ৩ হাজার ১৫৫ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬ হাজার ২৮২ জনকে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
  • 41
    Shares
The Post Viewed By: 292 People

সম্পর্কিত পোস্ট