চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান শাফিন আহমেদ

অনলাইন ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২১ | ১:২৩ অপরাহ্ণ

দেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইলসের ভোকালিস্ট ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান  ও বোরহান উদ্দিন আহমেদ মিঠুকে কেন্দ্রীয় সদস্য নিযুক্ত করেছে জাতীয় পার্টি (জাপা)।

রবিবার (১৯ সেপ্টেম্বর) জাপা থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাপার চেয়ারম্যান জিএম কাদের ৯ম জাতীয় সম্মেলনের প্রদত্ত ক্ষমতা ও গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক দেশের বিশিষ্ট সংগীতশিল্পী মো. শাফিন আহমেদকে (ঢাকা) জাপা কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও বোরহান উদ্দিন আহমেদ মিঠুকে (নোয়াখালী) কেন্দ্রীয় সদস্য পদে নিয়োগ দিয়েছেন। এ নিয়োগ ইতোমধ্যে কার্যকর হয়েছে।

এর আগে ২০১৭ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে মেয়র পদে নির্বাচন করেন অনেক জনপ্রিয় গানের গায়ক শাফিন আহমেদ। যদিও এরপর তাকে দলটির কার্মকাণ্ডে আর সক্রিয় দেখা যায়নি। আর বোরহান উদ্দিন আহমেদ লক্ষীপুর-২ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন।

শাফিন আহমেদের মা সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম এবং বাবা সুরকার কমল দাশগুপ্ত। এই পরিবারে জন্ম নেওয়ার কারণে ছোট বেলা থেকেই শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হয়। বাবার কাছে মাঝে মাঝে উচ্চাঙ্গ সঙ্গীত শিখেছেন আর মার কাছে শিখেছেন নজরুলগীতি। এরপর বড়ভাই হামিন আহমেদ-সহ ইংল্যান্ডে পড়াশোনার সুবাদে পাশ্চাত্য সংগীতের সংস্পর্শে এসে ব্যান্ড সঙ্গীত শুরু করেন এবং মাইলস ব্যান্ড গড়ে তোলেন যা পরবর্তিতে বাংলাদেশের অগ্রগামী ব্যান্ডদলসমুহের মধ্যে অন্যতম হিসেবে স্বীকৃতি লাভ করে। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট