চট্টগ্রাম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

১৯ সেপ্টেম্বর, ২০২১ | ২:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্কুল টয়লেটে ১১ ঘণ্টা আটকা বাকপ্রতিবন্ধী ছাত্রী, প্রধান শিক্ষককে শোকজ

চাঁদপুরের শাহরাস্তিতে বিদ্যালয়ের টয়লেটে আটকে পড়ার ১১ ঘণ্টা পর বাকপ্রতিবন্ধী এসএসসি পরীক্ষার্থী শারমিনকে উদ্ধারের ঘটনায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ওই প্রধান শিক্ষককে শোকজ করেছে জেলা শিক্ষা অফিস।

এছাড়া ঘটনা পৃথকভাবে তদন্তের জন্য জেলা ও উপজেলা শিক্ষা অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রধান শিক্ষককে শোকজের জবাব এবং অন্যদেরকে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা শিক্ষা কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন বলেন, ‘আমি শনিবার সরেজমিন পরিদর্শন করেছি। বাকপ্রতিবন্ধী ওই ছাত্রীকে এই স্কুলে ভর্তি করারই কথা না। ছাত্রী বাকপ্রতিবন্ধী হওয়ায় সে কোনও কথা বলতে পারেনি।

তবে তার বাবা বলছেন, মেয়েকে পেয়েই তারা খুশি। তাদের কোনও অভিযোগ নেই। তারপরও জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক সুমন খান এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে পৃথকভাবে তদন্ত করে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছি। তদন্তে কারও গাফিলতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) শাহরাস্তির টামটা উত্তর ইউনিয়নের হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্লাস ছুটির পর সবাই বাড়ি গেলেও বাথরুমের আটকা পড়েন এসএসসি পরীক্ষার্থী শারমিন। পরে রাত ১০টার দিকে ১১ ঘণ্টা পর তাকে উদ্ধার করে স্থানীয়রা।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 338 People

সম্পর্কিত পোস্ট