চট্টগ্রাম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

১৭ সেপ্টেম্বর, ২০২১ | ১১:২৫ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

চলন্ত ট্রেনে জন্ম নিল শিশুটি

অন্তঃসত্ত্বা সাবিনা ইয়াসমিন (২৫) কুষ্টিয়ার দৌলতপুর থেকে ট্রেনযোগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যাচ্ছিলেন। কিন্তু ট্রেনে উঠতেই তাঁর প্রসব বেদনা শুরু হয়।এরপর চলন্ত ট্রেনের মধ্যেই জন্ম নেয় একটি ফুটফুটে সন্তান। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় আন্তঃনগর ট্রেন সাগরদাঁড়ি এক্সপ্রেসে এই ঘটনা ঘটে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. আবদুল করিম বলেন, সন্তান প্রসবের পর রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী স্টেশনে সন্তান নিয়ে এই মা পৌঁছান। পরে রেলওয়ে অ্যাম্বুলেন্স দিয়ে তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মা ও শিশু দুজনই সুস্থ আছেন বলে জানিয়েছেন তিনি।

স্বজনদের বরাত দিয়ে আবদুল করিম জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে সাবিনা ইয়াসমিন, তাঁর স্বামী ও এক নারী সাগরদাঁড়ি ট্রেনে ওঠেন। তাঁরা রাজশাহী মেডিকেলের দিকেই আসছিলেন। পথে রাজশাহীর আড়ানী এলাকায় ওই নারীর প্রসবব্যথা ওঠে। পরে ট্রেন কর্তৃপক্ষ মাইকে ঘোষণা দিয়ে একজন চিকিৎসকের খোঁজ করেন। এ সময় ওই ট্রেনে নার্সিংয়ের দু’জন শিক্ষার্থী ছিলেন। এই ডাকে সাড়া দিয়ে তাঁরা এসে বাচ্চা প্রসবের কাজটি সম্পন্ন করেন।

ট্রেনে প্রাথমিক চিকিৎসার জন্য নির্ধারিত জায়গা থেকে কিছু প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়। পরে তাঁরা রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছান। এখান থেকে দ্রুত তাঁদের রাজশাহী মেডিকেলে নেওয়া হয়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 525 People

সম্পর্কিত পোস্ট