চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

গণটিকা দান কর্মসূচি সফল করতে দলের নেতাকর্মীদের আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক

৪ আগস্ট, ২০২১ | ৩:৪৮ অপরাহ্ণ

সরকারের গণটিকা কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের সহযোগিতা  করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (৪ আগস্ট) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, করোনা মহামারির এই সময়ে জনগণের জীবন ও জীবিকার সুরক্ষায় জননেত্রী শেখ হাসিনার সরকার একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন। সকল প্রতিবন্ধকতাকে ডিঙ্গিয়ে নির্দিষ্ট বয়সসীমার উপরে সকলের জন্য টিকা নিশ্চিত করেছে। আগামী সাত থেকে ১৪ আগস্ট সারাদেশে গণটিকা দানের কর্মসূচি পালিত হবে। এই কাযক্রম সফল করার জন্য দেশে ১৪ হাজার টিকা কেন্দ্রে ১ কোটি মানুষকে টিকা প্রদান করা হবে। আমাদের জীবন জীবিকা সচল রাখতে টিকা গ্রহণের কোনো বিকল্প নেই। এই বছরের মধ্যে ১০ কোটি লোককে টিকার আওতায় আনার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশ থেকে টিকা আমদানির প্রক্রিয়া অব্যাহত রেখেছেন।

বিএনপির প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারের পক্ষ থেকে করোনা মোকাবিলার সকল ব্যবস্থাপনা সুচারুরূপে সম্পন্ন করা হলেও বিএনপি নেতৃবৃন্দ একের পর এক নির্লজ্জ মিথ্যাচারে লিপ্ত হয়েছে। জনগণের প্রতি আমাদের আহ্বান থাকবে, মিথ্যাবাদী এই গোষ্ঠীকে বরাবরের ন্যায় প্রত্যাখ্যান করতে হবে। বিএনপি ইতিহাস থেকে শিক্ষা নেয়নি।

খুনের রাজনীতি এবং খুনিদের পৃষ্ঠপোষকতা করাই বিএনপির দলীয় আদর্শে পরিণত হয়েছে বলে দাবি করে ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস এলেই বিএনপির গাত্রদাহ শুরু হয়। ইতিহাসের অবাঞ্ছিত সত্যের মুখোমুখি দাঁড়িয়ে বিএনপির তখন অন্তর্জ্বালা বেড়ে যায়। তাই তারা আগস্ট মাস এলেই নানান কূতর্কের জালে জড়িয়ে পড়তে চায়। ইতিহাসকে অস্বীকার করতে চায়। তারা শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করে।

এদিকে শোকাবহ আগস্ট মাসজুড়ে সারাদেশে জেলা উপজেলা/ থানা, ইউনিয়ন ওয়ার্ড পযন্ত গণটিকা কার‌্যক্রম যাতে সফলভাবে সম্পন্ন হয় সে ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আওয়ামী লীগসহ দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরে নেতাকর্মীদের সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

সভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দলের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক,আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন মির্জা আজম, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী মহিলা সম্পাদক মেহের আফরোজ চুমকি, উপ দপ্তর সম্পাদক সায়েম খানসহ ঢাকা মহানগর উত্তর দক্ষিণ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট