চট্টগ্রাম সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

৩০ জুলাই, ২০২১ | ৩:৫৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এনআইডি না থাকা ব্যক্তিরা টিকা পাবেন যেভাবে

জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) না থাকা ব্যক্তিদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা দিতে বিশেষ প্রক্রিয়ায় নিবন্ধন করা যাবে। বৃহস্পতিবার (২৯ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিবের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

গত ২৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) ব্যবহার করে রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা দেয়া হবে বলে চিঠিতে বলা হয়।

এতে আরও বলা হয়, ১৮ বছরের ওপরে অথচ এনআইডি কার্ড নেই, এই ধরনের জনগোষ্ঠীকে বিশেষ প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন সম্পন্ন করে পর্যায়ক্রমে টিকা দেয়ার ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি জনসাধারণকে টিকাদান কেন্দ্রে নেয়ার জন্য বিশেষ ব্যবস্থা নিতে হবে।

তবে বিশেষ প্রক্রিয়াটি কী হবে- সেই বিষয়ে বিস্তারিত কিছু চিঠিতে উল্লেখ করা হয়নি।

এই চিঠির অনুলিপি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, সকল বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, সকল জেলা প্রশাসকের (ডিসি) পাঠানো হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 879 People

সম্পর্কিত পোস্ট