চট্টগ্রাম বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৯ জুলাই, ২০২১ | ৪:০৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘তিন ডোজ’ টিকা নেওয়া সেই যুবক সুস্থ আছেন

তিন ডোজ করোনার টিকা গ্রহণকারী দাবিদার নিখোঁজ হওয়া নারায়ণগঞ্জের সেই আলোচিত যুবক ওমর ফারুক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শেখ ফজিলাতুন্নেছা কনভেনশন সেন্টারে বর্তমানে বিএসএমএমইউ’র মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। সম্পূর্ণ সুস্থ আছেন তিনি। টিকা নেয়ার পর তার জ্বর, সর্দি, কাশি কিংবা অন্য কোনো সমস্যা দেখা দেয়নি।

এদিকে ওমর ফারুক আদৌ টিকার তিন ডোজ নিয়েছেন কিনা তা খতিয়ে দেখতে মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওমর ফারুক মানসিক বিকারগ্রস্ত কি না তা খতিয়ে দেখতে তদন্ত কমিটিতে একজন মানসিক চিকিৎসকও রয়েছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম  এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বিএসএমএমইউ উপাচার্য এবং তিনি বৃহস্পতিবার সকালেও ওমর ফারুকের সঙ্গে কথা বলেছেন। তিন ডোজ টিকা নেয়ার কথা বললেও তার হাতে কোনো চিহ্ন নেই। সাধারণত এক ডোজ টিকা নিলেই সামান্য জ্বর, সর্দি কিংবা কাশি হতে পারে। কিন্তু তার ভাষ্য অনুযায়ী তিন ডোজ দিয়ে টিকা নেয়ার পরও তার কোনো ধরনের জ্বর-সর্দি-কাশি নেই। ওমর ফারুক নামের এই যুবক মানসিকভাবে বিকারগ্রস্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ কারণে তিন সদস্যের কমিটিতে একজন মানসিক বিশেষজ্ঞ রয়েছেন।’

উল্লেখ্য, সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে ওমর ফারুক বিএসএমএমইউ কনভেনশন সেন্টারে টিকাদান কেন্দ্রে তিন-তিনবার টিকা নিয়েছেন বলে দাবি করেন। এ ঘটনায় বেশ আলোচনা শুরু হয়।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ বুধবার (২৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওমর ফারুক নামের ওই যুবকের বক্তব্য সঠিক নয় বলে দাবি করে। পরে বিএসএমএমইউর এক কর্মকর্তা তাকে বাসা থেকে নিয়ে যায় বলে তার পরিবার দাবি করে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 468 People

সম্পর্কিত পোস্ট