চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঈদের দিনে সড়কে ঝরল তাজা ১২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক

২২ জুলাই, ২০২১ | ১২:৩০ অপরাহ্ণ

ঈদের দিনে ৫ জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৮ জনেরও বেশি। এর মধ্যে রংপুরে দুই বাসের সংঘর্ষে প্রাণ ঝরেছে তিনজনের। কক্সবাজারে দুইজন, মেহেরপুরে তিনজন, ভোলায় একজন, চাঁপাইনবাবগঞ্জে একজন এবং কুমিল্লায় দুইজনের মৃত্যু হয়েছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কে দুই মোটর সাইকেলের সংঘর্ষে দুই নেতা নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন আরও ৩ জন। রাত ১১টার দিকে হিমছড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, কক্সবাজার পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড (কলাতলি) ছাত্রলীগের আহবায়ক আসিফ চৌধুরী (২৩) ও কক্সবাজার সিটি কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক কফিল উদ্দিন রিফাত (২০)।

দুপুর ২টার দিকে রংপুরের তারাগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন স্থানে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ জন যাত্রী। তারাগঞ্জ হাইওয়ে পুলিশ জানিয়েছে, ঢাকা থেকে ছেড়ে আসা হিমাচল পরিবহনের একটি বাসের সঙ্গে দিনাজপুর থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন ঘটনাস্থলে নিহত হন। বিকালে মেহেরপুরের মুজিবনগরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন।
এরমধ্যে দুজন একই মোটরসাইকেলের আরোহী ছিলেন। মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাসেম বলেন, সংঘর্ষে গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের রিয়াজুল ইসলামের ছেলে মুসতাকিম, মুজিবনগর উপজেলার মাঝপাড়া গ্রামের মিনারুল ইসলামের ছেলে শামীম ও একই গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিল মারা যান। দুপরে ভোলার লালমোহনে মোটরসাইকেলের ধাক্কায় মো. ফারুক (৫৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। লালমোহন থানা পুলিশ জানিয়েছে বাড়ি থেকে বের হয়ে সবুজবাগ এলাকায় রিকশায় করে বের হন। পরে একই এলাকার হাওলাদার বাড়ির দরজায় রিকশা থেকে নেমে ভাড়া দেয়ার সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হলে স্থানীয়া তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকায় দুটি মোটরসাইকেলের সংঘর্ষে শিহাব উদ্দীন নামে এক তরুণ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। নিহত শিহাব উদ্দীন উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা গ্রামের আতাউর রহমানের ছেলে। আহতদের নাম পরিচয় জানা যায়নি। তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওদিকে সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণে কাভার্ডভ্যানের ধাক্কায় বাবা মেয়ে নিহত হয়েছেন। তারা হলেন-চৌদ্দগ্রাম উপজেলার কোমার ডোগা গ্রামের সাজেদুল হক সাজু ও তার মেয়ে খাদিজা আক্তার সাবা।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট