চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

২৫ জুন, ২০২১ | ৫:২৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কিডনি পাচার চক্রের সদস্য গ্রেপ্তার, তরুণ উদ্ধার

কিডনি বিক্রির উদ্দেশ্যে ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে এক তরুণকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। একইসঙ্গে আন্তর্জাতিক কিডনি পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) রাতে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি এ তথ্য জানায়।

উদ্ধার তরুণ হলেন— সিরাজগঞ্জের বেলকুচি থানার ঢুকুরিয়াবেড়া গ্রামের ইদ্রিস আলী মন্ডলের ছেলে মোহাম্মাদ ইউনুছ আলী (২৬)। আর গ্রেপ্তার তরুণ হলেন গাজীপুরের মোল্লাবাড়ির ফজলুল হকের ছেলে আনিছুর রহমান (২৭)।

বিজিবি জানায়, উদ্ধার হওয়া ইউনুস আলীকে তিন লাখ ৭০ হাজার টাকার কাজের চুক্তিতে ভারত পাঠানোর জন্যে বেনাপোল দিয়ে পাসপোর্ট যোগে পাচার করা হচ্ছিল। ইমিগ্রেশন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভারতে নিয়ে যাওয়ার সময় বৃহস্পতিবার বিকেলে নো-ম্যানস ল্যান্ডে কর্তব্যরত বিজিবির এক সদস্যকে দেখে কান্নাকাটি করে বিষয়টি জানায় ইউনুছ। বিজিবি সদস্যরা সে সময় পাচারকারীকে গ্রেপ্তার করে। পরে আজ সকালে দুই জনকেই বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করে বিজিবি।

ইউনুছ আলী বলেন, ‘ভারতে যেতে রাজি না হওয়ায় বুধবার ঢাকায় একটি হোটেলে আমার মাথায় পিস্তল ঠেকিয়ে ভয় দেখিয়ে উড়োজাহাজে করে যশোরে আনা হয় আমাকে। যশোর থেকে প্রাইভেটকারে করে আমাকে বেনাপোলে নিয়ে আসে। পরে আমি বিজিবিকে দেখে ঘটনাটি বলি। এরপর বিজিবি পাচারকারী আনিছুরকে গ্রেপ্তার করে। আমি ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করি।’

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, ‘পাচার হতে যাওয়া যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা কিডনি পাচারকারীকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।’

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
  • 172
    Shares
The Post Viewed By: 280 People

সম্পর্কিত পোস্ট