চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মাথায় পতাকা বেঁধে, বজ্রপাতের সতর্কতামূলক প্ল্যাকার্ড হাতে একাই দাঁড়ান তিনি

অনলাইন ডেস্ক

২৫ জুন, ২০২১ | ৪:২৯ অপরাহ্ণ

বজ্রপাতে দেশে প্রতিবছরই অনেক মানুষের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে এই মৃত্যু যেন বেড়েই চলছে। এমন পরিস্থিতিতে বজ্রপাতে প্রাণহানি কমাতে সকলের মাঝে জনসচেতনতা ও সরকারি উদ্যোগের দাবি নিয়ে শুক্রবার (২৫ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে একাই দাঁড়িয়েছিলেন মোখলেছুর রহমান। ঢাকার তেজগাঁও কলেজের হিসাববিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী তিনি।

মোখলেছুর রহমানের মাথায় জাতীয় পতাকা বাঁধা, গলা ও দুই হাতে বজ্রপাতের সতর্কতামূলক প্ল্যাকার্ড দেখা গেছে। তার দাবি, বজ্রপাতে বেশি মৃত্যু হয় কৃষক ও মৎস্যজীবীদের। রোদ-বৃষ্টি উপেক্ষা করেই বের হয়ে থাকেন তারা। অথচ তাদের নিরাপত্তার বিষয়ে কার্যকর পদক্ষেপ নেই। এছাড়া যেসব সতর্কতামূলক প্রচারণা চালানো হয় সে সব তাদের কাছে পৌঁছায় কিনা এ নিয়ে সন্দেহ রয়েছে।

তার হাতে থাকা বিভিন্ন প্ল্যাকার্ডে দেখা যায় লেখা রয়েছে, ‘বজ্রপাত প্রতিরোধে সারা দেশে উন্নত প্রযুক্তির বজ্রনিরোধক যন্ত্র বসানো হোক’; ‘বজ্রপাতে মৃত্যুহার বেড়েই চলেছ’; ‘বজ্রপাতের দুর্যোগ থেকে কৃষক বাঁচাও, জেলে বাঁচাও’; ‘বজ্রপাতে প্রাণহানি রোধে চাই জনসচেতনতা, চাই সরকারি-বেসরকারি দ্রুত উদ্যোগ’ এবং ‘বজ্রপাতে নিহতদের পরিবারে আর্থিক সহায়তা চাই’।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট