চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

২৫ জুন, ২০২১ | ৪:২৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মাথায় পতাকা বেঁধে, বজ্রপাতের সতর্কতামূলক প্ল্যাকার্ড হাতে একাই দাঁড়ান তিনি

বজ্রপাতে দেশে প্রতিবছরই অনেক মানুষের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে এই মৃত্যু যেন বেড়েই চলছে। এমন পরিস্থিতিতে বজ্রপাতে প্রাণহানি কমাতে সকলের মাঝে জনসচেতনতা ও সরকারি উদ্যোগের দাবি নিয়ে শুক্রবার (২৫ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে একাই দাঁড়িয়েছিলেন মোখলেছুর রহমান। ঢাকার তেজগাঁও কলেজের হিসাববিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী তিনি।

মোখলেছুর রহমানের মাথায় জাতীয় পতাকা বাঁধা, গলা ও দুই হাতে বজ্রপাতের সতর্কতামূলক প্ল্যাকার্ড দেখা গেছে। তার দাবি, বজ্রপাতে বেশি মৃত্যু হয় কৃষক ও মৎস্যজীবীদের। রোদ-বৃষ্টি উপেক্ষা করেই বের হয়ে থাকেন তারা। অথচ তাদের নিরাপত্তার বিষয়ে কার্যকর পদক্ষেপ নেই। এছাড়া যেসব সতর্কতামূলক প্রচারণা চালানো হয় সে সব তাদের কাছে পৌঁছায় কিনা এ নিয়ে সন্দেহ রয়েছে।

তার হাতে থাকা বিভিন্ন প্ল্যাকার্ডে দেখা যায় লেখা রয়েছে, ‘বজ্রপাত প্রতিরোধে সারা দেশে উন্নত প্রযুক্তির বজ্রনিরোধক যন্ত্র বসানো হোক’; ‘বজ্রপাতে মৃত্যুহার বেড়েই চলেছ’; ‘বজ্রপাতের দুর্যোগ থেকে কৃষক বাঁচাও, জেলে বাঁচাও’; ‘বজ্রপাতে প্রাণহানি রোধে চাই জনসচেতনতা, চাই সরকারি-বেসরকারি দ্রুত উদ্যোগ’ এবং ‘বজ্রপাতে নিহতদের পরিবারে আর্থিক সহায়তা চাই’।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 153 People

সম্পর্কিত পোস্ট