চট্টগ্রাম বুধবার, ০৪ আগস্ট, ২০২১

সর্বশেষ:

২৩ জুন, ২০২১ | ১০:৪০ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

রাত ১২টার পর ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

ঢাকার সঙ্গে আজ (বুধবার) রাত ১২টার পর থেকে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হচ্ছে। ঢাকায় কোনো ট্রেন ঢুকবে না, বেরও হবে না। তবে চট্টগ্রাম থেকে সিলেট, চট্টগ্রাম থেকে ময়মনসিংহ, চট্টগ্রাম থেকে চাঁদপুরের পথের ট্রেন চলাচল করবে।

এ তথ্য নিশ্চিত করে রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, ঢাকায় সংক্রমণ ঠেকাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। বিশেষ করে দেশের পশ্চিমাঞ্চলে যেভাবে করোনা সংক্রমণ ছড়াচ্ছে, তাতে এ সিদ্ধান্ত ছাড়া বিকল্প ছিল না।
রেলকে দুই অঞ্চলে ভাগ করা হয়েছে। এগুলো হচ্ছে—পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় লকডাউন ঘোষণার কারণে আগে থেকেই ওই অঞ্চলে ট্রেন চলাচল কমে যায়। ঢাকার পথে কিছু আন্তনগর ট্রেন চলাচল করত। নতুন সিদ্ধান্তের ফলে পশ্চিমাঞ্চলে আর কোনো ট্রেনই চলবে না। অন্যদিকে পূর্বাঞ্চলেও তিনটি পথ বাদে বাকি সবই বন্ধ হয়ে যাবে।

এর আগে গতকাল সোমবার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে রাজধানীকে সারা দেশ থেকে অনেকটা বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয় সরকার। আজ মঙ্গলবার সকাল ছয়টা থেকে ঢাকার আশপাশের চারটি জেলাসহ মোট সাতটি জেলায় জরুরি সেবা ছাড়া সব ধরনের চলাচল ও কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ বিধিনিষেধ চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত।

এই সাত জেলা হলো মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। এসব জেলায় ঢাকা থেকে দূরপাল্লার বাস চলবে না। ঢাকা থেকে যাত্রীবাহী নৌযানও চলবে না। আজ রাত ১২টার পর ঢাকা থেকে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হলো।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 293 People

সম্পর্কিত পোস্ট