চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

২১ জুন, ২০২১ | ৪:৩৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: দণ্ডিত সাত আসামির জামিন স্থগিতই থাকছে

সাতক্ষীরায় ২০০২ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দণ্ডপ্রাপ্ত সাতজনকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) নিষ্পত্তি করে সোমবার (২১ জুন) এ আদেশ দিয়েছে বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সঙ্গে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন।

অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর পরে জানান, এর আগে হাই কোর্টের দেওয়া দণ্ডিত এই সাত আসামির জামিন চেম্বার আদালত স্থগিত করে আমাদের আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য রেখেছিলেন। এই সময়ের মধ্যে আমরা হাই কোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করি। সেটি নিষ্পত্তি করে আপিল বিভাগ স্থগিতাদেশ বহাল রেখেছেন। সেই সাথে জেলা দাদয়রা জজ আদালতকে নির্দেশ দিয়েছেন আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করার জন্য।

ধর্ষণের শিকার হয়ে চিকিৎসাধীন এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সদর হাসপাতালে যান তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সড়ক পথে ঢাকায় ফেরার সময় কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের পাশাপাশি শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলিও ছোড়া হয়।

শেখ হাসিনার সফরসঙ্গী কেন্দ্রীয় আওয়ামী লীগের কয়েকজন নেতাসহ স্থানীয় নেতাকর্মী ও সাংবাদিকরা আহত হন সেদিন।

সে সময় হত্যাচেষ্টা, বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র আইনে তিনটি মামলা করা হয়। দীর্ঘদিন ঝুলে থাকার পর সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবীর গত ৪ ফেব্রুয়ারি হত্যাচেষ্টার মামলায় বিএনপির সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট