চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

২১ জুন, ২০২১ | ১২:০৯ অপরাহ্ণ

ফাইজারের টিকা দেওয়া শুরু

প্রাণঘাতী করোনা মহামারীর সংক্রমণ প্রতিরোধে দেশে ফাইজার-বায়োএনটেকের টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিনে টিকা পাচ্ছেন ৩৬০ জন। আজ রাজধানীর তিন হাসপাতালে এই টিকা দেওয়া শুরু হয়েছে।
সোমবার (২১ জুন) সকাল দশটায় শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট পরিচালক ফারুক আহমেদ টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন। এর আগে সকাল ৯টায় ৪৯ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনভেনশনে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। একই সময়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ নিজ কেন্দ্রে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন।
এই প্রসঙ্গে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট পরিচালক ফারুক আহমেদ বলেন, আমাদের হাসপাতাল থেকে ১১৫ জনকে এসএমএস পাঠানো হয়েছে, যারা এই হাসপাতালে টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেও টিকা পাননি। ১১৫ জনের মধ্যে যারা আসবেন তাদের সবাইকেই এই টিকা দেওয়া হবে।
এর আগে গতকাল রবিবার স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্যসচিব ডা. শামসুল হক বলেন, সোমবার বিকেল ৩টা পর্যন্ত এই টিকা কার্যক্রম চলবে। পরীক্ষামূলক প্রয়োগের পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখার জন্য ৭ থেকে ১০ দিন প্রত্যেককে পর্যবেক্ষণে রাখা হবে।
টিকাদান কার্যক্রম শুরুর সময় স্বাস্থ্য অধিদফতরের একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন ডা. শামসুল হক।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 218 People

সম্পর্কিত পোস্ট