চট্টগ্রাম বুধবার, ০৪ আগস্ট, ২০২১

সর্বশেষ:

২০ জুন, ২০২১ | ১১:২৩ পূর্বাহ্ণ

স্থগিত থাকবে বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন

নাশকতার দুই মামলায় কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখেছেন আপিল বিভাগ। তবে, শ্যেন অ্যারেস্টের দেখানো মামলাটিতে দ্রুত চার্জশিট দেয়ার নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।
জামিন বিষয়ে হাইকোর্টের রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত রবিবার (২০ জুন) রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আসলাম চৌধুরী পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট হাসিবুর রহমান।
এর আগে গত ৫ জুন রাজধানীর কোতয়ালী ও শাহবাগ থানার দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন ২০ জুন পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলা হয়। আজ লিভ টু আপিলের শুনানি হয়।
গত ৩০ মে রাজধানীর কোতয়ালী ও শাহবাগ থানার দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে জামিন দেন হাইকোর্ট। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এই জামিনের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 177 People

সম্পর্কিত পোস্ট