চট্টগ্রাম রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

১৪ জুন, ২০২১ | ১:৪৫ অপরাহ্ণ

পরীমনিকে ধর্ষণ ও হত্যার চেষ্টা : কে এই নাসির?

ঢাকাই সিনেমার নায়িকা পরীমনির ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাসে অভিযোগ তোলার পর নানা আলোচনার সৃষ্টি হয়েছে। রবিবার (১৩ জুন) রাতে সাংবাদিকদের কাছে ‘নির্যাতনকারীদের’ নাম-পরিচয় প্রকাশ করা পর থেকেই আলোচনায় ছিলেন নাসির। পরে (১৪ জুন) নাসির ইউ মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন অভিনেত্রী পরীমনি। কিন্তু কে এই নাসির? চলুন কিছুটা জেনে নেওয়া যাক-
নাসির ইউ মাহমুদ ঢাকা বোট ক্লাবের সদস্য। তিনি ৩৭ বছর ধরে ডেভেলপার ব্যবসার সঙ্গে যুক্ত আছেন। ১০ বছর ধরে মাহমুদ কুঞ্জ ডেভেলপার্স লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। কুঞ্জ ডেভেলপার্সের আগে তিনি মাহমুদ বিল্ডার্স এন্ড এসোসিয়েশনের এমডি ছিলেন। এছাড়া নিজস্ব আবাসন প্রকল্প ‘কুঞ্জ ডেভলপারর্স লি.’ এর চেয়ারম্যান নাসির ঢাকা বিশ্ববিদ্যালয় সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট বিভাগ থেকে পড়াশোনা করেছেন। ওই সময়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের (এসএম হল) নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
তিনি ও তার প্রতিষ্ঠান সরকারের গণপূর্ত অধিদফতর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি), শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি), রাজউক, রেলওয়েসহ সরকারি-বেসরকারি নানা ঠিকাদারি কাজ করেন।
নাসির ইউ মাহমুদ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রির (বিএসিআই) সাবেক নির্বাহী পরিষদের সদস্য। তিনি ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের উত্তরা ক্লাবের নির্বাচিত সভাপতি, লায়ন ক্লাবের ঢাকা জোনের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ঢাকা বোট ক্লাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির সঙ্গেও যুক্ত রয়েছেন। তার স্ত্রী জীবিত রয়েছেন। তাদের সংসারে দুটি ছেলে সন্তান রয়েছে। বড় ছেলে একই আবাসন প্রকল্পের ম্যানেজিং ডাইরেক্টর। এছাড়াও তিনি জাতীয় পার্টির (জাপা) একজন প্রেসিডিয়াম সদস্য। ২০২০ সালের ২৮ ডিসেম্বর জাপার ৯ম কাউন্সিলে তাকে প্রেসিডিয়াম সদস্য করা হয়।

পূর্বকোণ/এসি/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 947 People

সম্পর্কিত পোস্ট