চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৮ মে, ২০২১ | ৩:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য মন্ত্রণালয়ের খবর বর্জনের সিদ্ধান্ত বিএসআরএফের

দৈনিক প্রথম আলোর প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলা দেওয়ার প্রতিবাদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব খবর বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিএসআরএফ।

মঙ্গলবার (১৮ মে) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে জরুরি সভায় বসে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সিদ্ধান্ত নেয়। সভায় সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস। সভাটি সঞ্চালনা করেন বিএসআরএফের সাধারণ সম্পাদক শামীম আহমেদ।

তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)। একই সঙ্গে অবিলম্বে মামলা প্রত্যাহার করে রোজিনা ইসলামে নিঃশর্ত মুক্তি দাবি, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে বিএসআরএফ।

সভায় রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনের সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের একান্ত সচিবের (পিএস) কক্ষে সাড়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতন ও পুলিশের কাছে সোপর্দের পর মামলা দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে মামলা প্রত্যাহার করে জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ধরনের ব্রিফিং বর্জন করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় নেয়া অন্যান্য সিদ্ধান্তগুলো হলো: রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও লাঞ্ছিত করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে বুধবার (১৯ মে) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন।

সাংবাদিকদের মূল সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে। এছাড়া রোজিনা ইসলামের মুক্তির দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি দেওয়া হবে বলেও বিএসআরএফের পক্ষ থেকে জানানো হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 226 People

সম্পর্কিত পোস্ট