চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৬ মে, ২০২১ | ৩:২১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

করোনার সংক্রমণ না কমায় আরও সাতদিন অর্থাৎ আগামী ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তবে এবার বিধিনিষেধ শিথিল হচ্ছে না বরং সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে যুক্ত দফতর বা সংস্থা জরুরি পরিসেবার আওতাভুক্ত রাখা হয়েছে। বুধবার (১৬ মে ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব মো. রেজাউল ইসলমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি বিবেচনায় পূর্বের সকল বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ১৬ মে মধ্যরাত থেকে ২৩ মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হলো।
বিধিনিষেধে পূর্বের নির্দেশনার সঙ্গে এবার যোগ হয়েছে, সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত দফতর/ সংস্থাসমূহ জরুরি পরিসেবার আওতাভুক্ত হবে। আরও বলা হয়েছে, খাবারের দোকান, হোটেল-রেস্তরা শুধুমাত্র খাদ্য বিক্রয় ও সরবরাহ করতে পারবে। আর বাকি সব আগের নির্দেশনাই বহাল থাকছে।

আগের মতোই দোকানপাট, শপিং মল সকাল দশটা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। তবে স্বাস্থ্যবিধি মেনে না চললে মার্কেট বন্ধ করা হবে বলে নির্দেশনা য় যুক্ত হয়েছে।

এছাড়া, আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জেলার মধ্যে গণপরিবহন চলাচল করতে পারবে। তবে ট্রেন ও লঞ্চ যথারীতি বন্ধ থাকবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ৫ এপ্রিল থেকে কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আগামী ২৩ মে মধ্যরাত পর্যন্ত তা বাড়ানো হলো।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 1292 People

সম্পর্কিত পোস্ট