চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৫ মে, ২০২১ | ২:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

লকডাউন বাড়তে পারে আরও এক সপ্তাহ, সিদ্ধান্ত রবিবার

করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বশেষ ঘোষণা অনুযায়ী চলমান লকডাউন শেষ হচ্ছে রবিবার (১৬ মে)। কিন্তু এরই মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। সেই অনুযায়ী আগামীকাল এ বিষয়ে নতুন সিদ্ধান্ত নিবে সরকার।

শনিবার (১৫ মে) গণমাধ্যমকে এসব তথ্য জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
তিনি জানান, এখন যেমনভাবে বিধিনিষেধ চলছে, সেভাবে আরও আরও এক সপ্তাহ সেটি বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। কাল এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন জারি হতে পারে।

এছাড়া ঈদের জন্য যারা রাজধানী ছেড়ে গেছেন, তারা কীভাবে ফিরবেন, তাদের জন্য কী সিদ্ধান্ত থাকবে, কাল তা নিয়ে আলোচনা করে ঠিক করা হতে পারে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, ঈদের আগে মানুষ যেভাবে চলাচল করেছে, তাতে করোনাভাইরাসের সংক্রমণ আরও বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করছে সরকার। এর বহিঃপ্রকাশ ২৪ মের দিকে হতে পারে। জন্যই মূলম নতুন করে বিধি নিষেধের কথা ভাবছে সরকার।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়। কিন্তু দিনকে দিন পরিস্থিতি খারাপ হওয়ায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। সেটি পরে ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছিল। এরপর আবার তা ৫ মে পর্যন্ত বাড়ানো হয়, যা আবার বাড়িয়ে ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল। এখন তা আবারও বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 260 People

সম্পর্কিত পোস্ট