চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

৯ মে, ২০২১ | ৯:৩১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘বেতন-বোনাস সোমবার, ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে’

গার্মেন্টসসহ সব শিল্প-কারখানার শ্রমিকদের সোমবারের মধ্যে বেতন বোনাস পরিশোধ করতে মালিকদের বলেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। পাশাপাশি ঈদের ছুটিতে শ্রমিকদের কর্মস্থলে থাকার কথাও জানান।

রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে আরএমজি–বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ।

তিনি বলেন, মালিকেরা আগামীকালের মধ্যে অবশ্যই শ্রমিক ভাইবোনদের বেতন-বোনাসসহ সব পাওনা পরিশোধ করবেন। তার এ কথার পর সভায় উপস্থিত মালিক প্রতিনিধিরা আগামীকালের মধ্যে প্রায় শতভাগ কারখানার শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আশ্বাস দেন।

ঈদের ছুটিতে বাড়িতে না যাওয়ার আহবান জানিয়ে মন্নুজান সুফিয়ান বলেন, ‘সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে গ্রামের বাড়িতে না গিয়ে সবাইকে নিজ নিজ কর্মস্থলে ঈদ উদ্‌যাপন করার নির্দেশনা দিয়েছে। আপনারা সবাই কষ্ট করে হলেও মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। জীবনের ঝুঁকি নিয়ে আপনারা বাড়ি যাবেন না। যেখানে আছেন, এবারের ঈদ সেখানেই উদ্‌যাপন করুন। এতে আপনি যেমন নিরাপদে থাকবেন, আপনার পরিবার–পরিজন নিরাপদে থাকবে, দেশ নিরাপদে থাকবে।’

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
  • 103
    Shares
The Post Viewed By: 384 People

সম্পর্কিত পোস্ট