চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

৮ মে, ২০২১ | ১১:৫৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আটক দূরপাল্লার সেই ২ শ’ বাস ছেড়ে দেওয়া হয়েছে

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের সিরাজগঞ্জ অংশে দূরপাল্লার সেই ২০০ বাস ছেড়ে দেওয়া হয়েছে। এতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (৮ মে) মানবিক কারণে দূরপাল্লার বাসগুলো ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল গণি।

সারাদিন বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের উভয়লেনে যানযট থাকলেও সন্ধ্যার পর থেকে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়েছে। পণ্যবাহী ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে করে ঢাকা থেকে বাড়ি ফিরছে মানুষ।

তবে মহাসড়ক দিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চলছে গণপরিবহন। শনিবার সরাদিন উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী সব বাস বন্ধ থাকলেও সন্ধ্যার পর থেকে সেটাও চলাচল শুরু হয়েছে। সারাদিন এই বাস বন্ধ থাকার কারণেই মহাসড়কে যানযটের সৃষ্টি হয়েছিল। তবে সন্ধ্যার পর থেকে উভয়লেনে পরিবহনের চাপ থাকলেও যান চলাচল করছে ধীরগতিতে।

মো. আব্দুল গণি বলেন, নিষেধাজ্ঞার মধ্যেই দূরপাল্লার বাসগুলো মহাসড়কে চলার চেষ্টা করলে সিরাজগঞ্জে আটকে দেওয়া হয়। অনেকে ফাঁকি দিয়ে গেলেও টোল প্লাজায় আটকে যান। এদের মধ্যে অনেকেই দুদিন হলো এখানে আটকে ছিলেন। পরবর্তীকালে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মানবিক কারণে দূরপাল্লার বাসগুলো ছেড়ে দেওয়া হয়েছে। তবে আজকের পর আর কোনো দূরপাল্লার বাস কোনোভাবেই ছেড়ে হবে না বলেও জানান তিনি।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 386 People

সম্পর্কিত পোস্ট