চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

৮ মে, ২০২১ | ১০:১২ অপরাহ্ণ

গ্রেপ্তার হেফাজত নেতাদের ঈদের আগেই মুক্তি দাবি

ঈদের আগেই গ্রেপ্তার আলেমদের মুক্তি দিতে ও ঈদুল ফিতরের পরপর কওমি মাদ্রাসা খুলে দেয়ার আহবান জানিয়েছেন দেশের শীর্ষস্থানীয় ৩০ জন আলেম।

শনিবার (৮ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এই আহবান জানান তারা।

বিবৃতিতে তারা বলেন, পবিত্র রমজান রহমত, মাগফেরাত ও নাজাতের মাস। আল্লাহর দয়া লাভের মাধ্যমে মানুষের পরিশুদ্ধ হয়ে ওঠার মাস। মানুষের প্রতি মানুষের সহমর্মিতার মাস। আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি যে, কিছু ইসলামবিদ্বেষী ব্যক্তি সরকারের কর্মকাণ্ডকে ইসলাম বিরোধী প্রমাণ এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে জনগণকে সরকারের ওপর ক্ষুব্ধ করার আত্মঘাতী তৎপরতায় মেতে উঠেছে। এসব কারণে মাদ্রাসা শিক্ষা ও আলেম-ওলামাদের প্রতি প্রধানমন্ত্রী যে অবদান রেখে চলেছেন, তা ম্লান হতে চলছে।

বিবৃতিতে আলেমরা বলেন, কওমি মাদ্রাসা জাতিকে সঠিক ধর্মীয় দিশা দেয়ার সাথে সাথে লাখ লাখ এতিম, অসহায় ও সামাজিকভাবে অবহেলিত প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে ভূমিকা পালন করছে। কিন্তু বর্তমানে মাদ্রাসা বন্ধ থাকার কারণে লাখ লাখ এতিম, গরিব, অসহায় শিক্ষার্থীদের লেখাপড়া ও জীবনযাত্রা থমকে যাবার অবস্থা তৈরি হয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে আহবান, ঈদের আগেই গ্রেপ্তারকৃত নিরপরাধ আলেমদের মুক্তি দিন এবং ঈদের পর মাদ্রাসাগুলো খুলে দেয়ার অনুমতি দিন। আমরা দোয়া করি- আল্লাহ রাব্বুল আলামীন দেশজাতিকে করোনা মহামারীসহ সকল আজাব থেকে রক্ষা করেন। করোনাভাইরাস ও অর্থনৈতিক বিপর্যয় দূর করে মানুষকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেন।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 291 People

সম্পর্কিত পোস্ট